সাময়িক প্রসঙ্গ
মাননীয় জমঈয়ত সভাপতি ও সেক্রেটারি জেনারেল-এর ঈদ শুভেচ্ছা
আরাফাত ডেস্ক

মাননীয় জমঈয়ত সভাপতি ও সেক্রেটারি জেনারেল-এর ঈদ শুভেচ্ছা:

বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস-এর মাননীয় সভাপতি অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক ও সেক্রেটারি জেনারেল ড. মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী মুসলিম উম্মাহ-সহ বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস-এর সকল স্তরের নেতাকর্মী ও শুভানুধ্যায়ীগণকে পবিত্র ঈদুল আয্হা’২৩-এর শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।

্রتَقَبَّلَ اللهُ مِنَّا وَمِنْكُمْগ্ধ.
“তাক্বাব্বালাল্লা-হু মিন্না- ওয়া মিনকুম।”

এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, মহান আল্লাহর অত্যন্ত পছন্দনীয় একটি ‘ইবাদত কুরবানী। ইব্রাহীম খলীলুল্লাহ’র আত্মত্যাগের মহান কীর্তিকে চিরস্মরণীয় করে রাখার অভিপ্রায়ে আল্লাহ তা‘আলা মুহাম্মদ -এর মাধ্যমে এই কুরবানীকে কিয়ামত পর্যন্ত সকলের জন্য বিধান হিসেবে ঘোষণা করেন। নিছক পশুর গলায় ছুরি চালানোর নাম কুরবানী নয়; বরং ইসলামের প্রতিটি বিধান বাস্তব জীবনে প্রতিফলনের জন্য যাবতীয় স্বার্থ ত্যাগ করে নিজেকে আল্লাহ তা‘আলার সমীপে উৎসর্গ করার নাম কুরবানী। এই কুরবানী থেকে আমরা তাযকীয়া-এ নাফস তথা আত্মশুদ্ধির শিক্ষা গ্রহণ করতে পারি। আমলে সালেহ-এর প্রদর্শনী এবং বাহ্যিক পরহেযগারিতা থেকে বের হয়ে এসে আল্লাহ তা‘আলার নৈকট্য অর্জনে প্রকৃত তাক্বওয়ার গুণ অর্জন করাই আমাদের লক্ষ্য হওয়া উচিত।

অতএব আসুন! আমরা পবিত্র ঈদুল আয্হা থেকে ত্যাগের শিক্ষা গ্রহণ করি এবং সকলপ্রকার হিংসা-বিদ্বেষ, অপতৎপরতা, স্বার্থপরতা, পরশ্রীকাতরতা এবং বিভেদ-বিসংবাদ ভুলে ঐক্যবদ্ধ উম্মাহ গঠনে সচেষ্ট হই।



আপনার মন্তব্য

ঢাকায় সূর্যোদয় : 6:26:20 সূর্যাস্ত : 5:58:16

সাপ্তাহিক আরাফাতকে অনুসরণ করুন

@সাপ্তাহিক আরাফাত