সাময়িক প্রসঙ্গ
সাপ্তাহিক আরাফাত-এর ৬৬তম বর্ষে পদার্পণ
আরাফাত ডেস্ক

সাপ্তাহিক আরাফাত নিরন্তর প্রকাশনার ৬৬তম বর্ষে পদার্পণ করলো- ফালিল্লাহিল হামদ! বাংলা ভাষায় গবেষণাধর্মী সাহিত্য-পত্রিকার নিয়মিত প্রকাশের এটি একটি উজ্জ্বল দৃষ্টান্ত। এটি আমাদের জাতীয় গৌরবের দাবিদার। যে দাবি এ দেশের সকল মুসলিমের; বিশেষত আহলে হাদীস জনগোষ্ঠীর। আমরা গর্বিত, আনন্দিত ও কৃতজ্ঞ। উপমহাদেশের খ্যাতিমান লেখক ও গবেষক আল্লামা মোহাম্মদ আব্দুল্লাহেল কাফী আল-কোরায়শীর হাত ধরে এ সাপ্তাহিকীর সূচনা। তিনি ছিলেন কলম যুদ্ধের এক অকুতোভয় সেনানী। সে সময়ের প্রথিতযশা লেখকগণও সাপ্তাহিক আরাফাতে নিজেদের লেখনী প্রকাশ করে ধন্য হতেন। আর সর্বস্তরের বাংলা ভাষাভাষী মানুষ এ পত্রিকাটি হাতে পেতে অপেক্ষার প্রহর গুণতেন। এরপর সময়ের পালাবদলে অনেক উত্থান-পতন, অনুকূল-প্রতিকূল পথ মাড়িয়ে এই ঐতিহ্যবাহী সাপ্তাহিক আরাফাত-এর সম্পাদনা ও প্রকাশনার গুরু দায়িত্ব আমাদের মতো দুর্বল স্বন্ধে অর্পিত হয়। সম্মিলিত প্রচেষ্টায় আমরা একান্ত নিষ্ঠার সাথে এ  দায়িত্ব আঞ্জাম দিয়ে চলেছি।

আমরা গর্বের সাথে বলতে পারি যে, দেশে যত ইসলামী পত্রিকা প্রকাশিত হচ্ছে- বৈশিষ্ট্যগতভাবে সাপ্তাহিক আরাফাত সেগুলোর চেয়ে এগিয়ে। কেননা, এটিই একমাত্র পত্রিকা, যেটি সর্বপ্রাচীন ও যার প্রকাশনা নিরবচ্ছিন্ন। দ্বিতীয়ত: সালাফী আকীদাহ ও মানহাযের অকুন্ঠ প্রচারক হিসেবেও এর অবস্থান শীর্ষে। বিষয়ভিত্তিক নিয়মিত সাপ্তাহিকী হিসেবেও এটি একমাত্র প্রকাশনা।

স্মর্তব্য যে, সম্পাদনা পরিষদ পত্রিকা মান-উন্নয়নের কারিগর। এর লেখনীসহ আধুনিকীকরণে সর্বদা সজাগ ও সচেষ্ট থাকা তাদের দায়িত্বের অন্তভুর্ক্ত। তবে বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস—এর মুখপত্র হিসেবে জমঈয়তের সর্বস্তরের দায়িত্বশীলগণ এর প্রচার-প্রসারে এগিয়ে আসবেন- কেননা প্রতিটি দায়িত্বশীলের জন্য তা আমানতস্বরূপ।

৬৬বর্ষের সূচনালগ্নে জেলা জমঈয়তের দায়িত্বশীলদের প্রতি আমাদের উদাত্ত আহ্বান, আল্লামা মোহাম্মদ আব্দুল্লাহেল কাফী আল কোরায়শী (রাহিমাহুল্লাহ)-এর হাতে জন্ম নেওয়া এ সাপ্তাহিকীটি নিজ ঈমানী দায়িত্ব মনে করে, আপন আপন জেলার প্রতিটি কর্মীর হাতে পৌঁছানোর উদ্যোগ গ্রহণ করুন। কেননা, পত্রিকার গ্রাহক ও পাঠক বৃদ্ধিকরণ জেলা জমঈয়তের কার্যসূচির অন্তর্ভুক্ত একটি কাজ। পাশাপাশি নিজ নিজ জেলার সাংগঠনিক কার্যক্রমের প্রচার-প্রসার ও জনমানুষকে উদ্বুদ্ধকরণে জেলার সাংগঠনিক কার্যক্রমের রিপোর্ট আমাদের কাছে প্রেরণ করুন! আমরা জমঈয়ত সংবাদ হিসেবে তা আপনাদের প্রিয় সাপ্তাহিক আরাফাত-এ প্রকাশ করে এ মহান কাজে গৌরবের অংশীদার হব। পত্রিকার মান-উন্নয়নে আপনাদের মূল্যবান পরামর্শ ও সার্বিক সহযোগিত অব্যাহত রাখুন। নিশ্চয়ই আমরা আল্লাহ তা‘আলার মদদ লাভে ধন্য হব। নাসরুম মিনাল্লা-হি ওয়া ফাতহুন কারীব, ওয়া বাশ্শিরিল মু’মিনীন।



weeklyarafat


আপনার মন্তব্য1

ঢাকায় সূর্যোদয় : 5:59:35 সূর্যাস্ত : 5:27:01

সাপ্তাহিক আরাফাতকে অনুসরণ করুন

@সাপ্তাহিক আরাফাত